Recently Posted My Blog!

resources
Admin Oct 11th 2024

সিলেটের লেক্সাস গার্ডেন ট্রাভেল গাইড

সিলেটের লেক্সাস গার্ডেন: ট্রাভেল গাইড

লেক্সাস গার্ডেন সিলেটের অন্যতম আকর্ষণীয় পর্যটন স্থানগুলোর একটি। এটি শহরের কোলাহল থেকে দূরে প্রকৃতির মাঝে অবস্থিত একটি চমৎকার রিসোর্ট। প্রাকৃতিক সৌন্দর্য, আধুনিক সুবিধা, এবং স্বস্তিদায়ক পরিবেশের জন্য এটি পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়।


কীভাবে যাবেন:

সিলেট শহর থেকে লেক্সাস গার্ডেনের দূরত্ব প্রায় ১০ কিলোমিটার। শহর থেকে সহজেই সিএনজি বা রেন্ট-এ-কার নিয়ে সেখানে যাওয়া যায়। এছাড়াও, সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাত্র ২০-৩০ মিনিটের পথ।

Sulhet to Lexus Garden: Bus rent 20 taka, CNG 30(share). CNG reserve 400-500 taka. Plus 10 taka riksy or easy bike

অবস্থান:

লেক্সাস গার্ডেন সিলেটের  পিরের বাজারের কাছাকাছি অবস্থিত। এখান থেকে  পাহারের প্রাকৃতিক সৌন্দর্য এবং আনারস-বাগানের চমৎকার দৃশ্য উপভোগ করা যায়।


থাকার ব্যবস্থা:

এখনও থাকার কোন রেস্ট হাউস নাই। তবে কাজ চলছে। খুব তাড়াতাড়ি থাকা ও যাবে।


রিসোর্টের আকর্ষনঃ

  1. বাগান: রিসোর্টের বাগানটি সুন্দর করে সাজানো, যেখানে সকাল বা বিকেলে হাঁটাহাঁটি করতে বেশ আরামদায়ক।
  2. রেস্টুরেন্ট: এখানে একটি ইন-হাউস রেস্টুরেন্ট আছে  চা, কফি সহ স্থানীয় খাবারের স্বাদ নিতে পারবেন। কিন্তু ভাল মানের হোটেল বানানো হচ্ছে
  3. বোটিং করতে পারবেন
  4. বিশাল আনারস বাগান দেখেতে পাবেন

আশেপাশের আকর্ষণীয় স্থানসমূহ:

  • জাফলং: সিলেটের জাফলং লেক্সাস গার্ডেন থেকে প্রায় ১ ঘণ্টার দূরত্বে। এটি পাথরের জন্য বিখ্যাত, এবং আপনি এখান থেকে চমৎকার পাহাড়ি দৃশ্য দেখতে পাবেন।
  • লালাখাল: নৌকায় ভ্রমণের জন্য লালাখাল খুবই জনপ্রিয়। এর নীল জল এবং পাহাড়ি পরিবেশ আপনাকে মুগ্ধ করবে।
  • রাতারগুল সোয়াম্প ফরেস্ট: সিলেটের এই ব্যতিক্রমধর্মী সোয়াম্প ফরেস্ট লেক্সাস গার্ডেনের কাছেই অবস্থিত। নৌকায় চেপে সুন্দর প্রাকৃতিক পরিবেশের মধ্যে ভ্রমণ করতে পারেন।

কেন যাবেন:

লেক্সাস গার্ডেন কেবলমাত্র একটি রিসোর্ট নয়, এটি প্রকৃতির মাঝে স্বস্তি ও মানসিক প্রশান্তির স্থান। পরিবার বা বন্ধুদের সাথে কিছুটা সময় কাটানোর জন্য এটি একটি আদর্শ জায়গা।

বুকিং:

লেক্সাস গার্ডেনে অগ্রিম বুকিং করলে ভালো হয়, বিশেষ করে ছুটির সময় বা পর্যটন মৌসুমে। বুকিং সংক্রান্ত তথ্যের জন্য রিসোর্টের অফিসিয়াল ওয়েবসাইট বা সরাসরি ফোনে যোগাযোগ করতে পারেন।

টিপস:

  • শীতকালে যাওয়ার সময় পর্যাপ্ত গরম কাপড় নিতে ভুলবেন না, কারণ সিলেটে রাতগুলো বেশ ঠাণ্ডা হতে পারে।
  • আপনার ভ্রমণ প্ল্যানে আশেপাশের অন্যান্য আকর্ষণীয় স্থানগুলোও অন্তর্ভুক্ত করুন যাতে সিলেটের পুরো সৌন্দর্য উপভোগ করতে পারেন।
  • সুউচ্চ পাহাড়, সুতারং অনেক হাঠা লাগবে।

লেক্সাস গার্ডেন প্রকৃতির মাঝে আরামদায়ক ভ্রমণের জন্য একটি আদর্শ স্থান।


Comments :